শাহবাগী আন্দোলনের দায়ীত্ব বন্টন

শাহবাগের আন্দোলনকে আরো জনপ্রিয় ও সুসংহত করতে শাহবাগী বাবার বিশিষ্ট মুরিদানরা সমন্বয় সভার আয়োজন করেছেন। আমাদের শাহবাগ প্রতিনিধি জানিয়েছেন, স্থানীয় "তসলিমা নাসরিন ইসলাম রক্ষা সমিতি" মিলনায়তনে অনুষ্ঠিত এই সভায় বেশ কিছু যুগান্তকারী সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
ছাগুদের ক্রমাগত অপপ্রচারের দাতভাঙা জবাব দিতে এবং আন্দোলনকে গতিশীল করতে শীর্ষস্থানীয় ব্লগারদের মধ্যে কর্ম বন্টন করে দেয়া হয়েছে।
বিশিষ্ট নাস্তিক এবং কুরআনের ছন্দ নকল করে অশ্লীল কবিতা রচনাকারী জনপ্রিয় ব্লগার আসিফ মহিউদ্দিন ওরফে মগাচীফ ওরফে খাসী কে ধর্মীয় অনুভুতি রক্ষা কমিটির দায়ীত্ব দেয়া হয়েছে।
মোল্লাদের মুখে ছাই দিতে শাহবাগের তরুনীদের হিজাব সংক্রান্ত বিভাগের দায়ীত্ব দেয়া হয়েছে অগ্নিকন্যা/বাংলার মালালা/বিরাঙ্গনা(দ্বিতীয় মুক্তিযুদ্ধে আহত) লাকি আক্তারকে, লাকি আক্তার তার দায়ীত্ব সম্পর্কে এ প্রতিবেদককে জানান আমরা শাহবাগের তরুণীদের মুখ এবং মাথা ঢাকতে একটা নির্দেশনা দিচ্ছি। যদি ওড়না ছোট হয়ে থাকে, প্রয়োজনে গায়ের ওড়না মাথায় উঠবে, তবুও আপোষ করা হবেনা।
শাহবাগে তরুণ-তরুনীদের নির্মল রাত্রীযাপন নিয়ে ছাগুদের অপপ্রচারের কারণে, তরুণ-তরুনীদের রাত্রিকালীন তত্ববধানের দায়ীত্ব দেয়া হয়েছে বিশিষ্ট চটি লেখক, পর্ণষ্টার অমি পিয়াল ওরফে বমি শিয়াল’কে। এপ্রসঙ্গে অমি পিয়ালের মন্তব্য জানতে চাওয়া হলে আমাদের প্রতিনিধিকে তিনি জানান, পরিবার পরিকল্পনা অফিসের সাথে অলরেডি যোগাযোগ করেছি, তারা হান্ড্রেড পার্সেন্ট লজিস্টিক সাপোর্ট দিতে সম্মত হয়েছে।
ডাক্তার ইমরানকে দেখা গেলো হাতুড়ি নিয়ে এদিক সেদিক ঘুরা ঘুরি করছেন, তার দায়ীত্ব সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি গর্জনশীল কন্ঠে এই প্রতিবেদককে জানান, ছাগুদের হাতে কিছুতেই অস্ত্রতুলে দেয়া যাবেনা, পিয়াল দাদা যদি কোন কারনে দায়ীত্ব পালনে ব্যর্থ হয় তার পরের দায়ীত্ব আমাকে দেয়া হয়েছে, যেহেতু আমি একজন ডাক্তার, আমার রেস্পন্সিবিলিটি অনেক বেশি। কথা বলতে বলতে তিনি তার হাতুড়িখানা প্রতিবেদকের নাকের সামনে ঘুরিয়ে নিয়ে চলে গেলেন।
শাহবাগ আন্দোলনের উপদেষ্টা বিশিষ্ট অনুবাদ সাহিত্যিক মীর জাফর এক-বাল নতুন দায়ীত্ব বন্টন নিয়ে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে চোখ মুছতে মুছতে বলেন, আমার দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হচ্ছে, আমি তরুণ-তরুণীদের বলেছি তোমাদের গাইতে ইচ্ছে করলে গাইবে, নাচতে ইচ্ছে করলে নাচবে, প্রেম করতে ইচ্ছে করলে প্রেম করবে, কোন ইচ্ছেকে অপূর্ণ রাখবেনা। এই জামাতী মোল্লাদের কারনে ইয়াং বয়সে আমার অনেক ইচ্ছে অপূর্ণ ছিলো, এক রাতে বিজলীর সাথে প্রেম করতে গিয়ে সেকি মাইর খাইছি! তোমরা তাদের বয়কট করো, তিনি তার কথা শেষ করতে পারলেননা আবেগে ভেউ ভেউ করে কাঁদতে থাকলেন।

Post Comment

No comments:

Post a Comment