বিএনপি'র কঠোর কর্মসূচি, এসো মুড়ি খাই!!

বর্তমান সরকারের ইসলাম ও দেশবিরোধী কর্মকান্ড এবং জণগণের উপর জুলুম নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মাস ব্যাপী কঠোর কর্মসূচী গ্রহণ করেছে। কর্মসূচী প্রসঙ্গে নাম প্রকাশে ভীত বিএনপি'র সিনিয়র একজন নেতা জানিয়েছেন, আমরা সরকারের বিরুদ্ধে প্রতিবাদের অংশ হিসেবে রাজপথ বর্জন করবো, বাজারের যাবোনা, প্রয়োজনে আমরা টয়লেটে বসবাস করবো তবুও ঘর ছেড়ে ব্যালকনিতে পা রাখবোনা। এতেও যদি সরকারের টনক না নড়ে তবে আমরা প্রয়োজন বোধে আরো কঠোর কর্মসূচী গ্রহণ করবো, আমাদের শো-কেসের ওপর কালো পতাকা ঝুলিয়ে প্রতিবাদ জানাবো।
এদিকে গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে আমাদের প্রতিবেদক জানিয়েছেন হঠাৎ করেই মুড়ির বাজারে অস্থিতিশীলতা সৃস্টি হয়েছে, মুড়ির দাম বেড়ে গেছে। কারা যেনো বস্তায় বস্তায় মুড়ি কিনে নিয়ে যাচ্ছে।
আওয়মালীগের এক সিনিয়র নেতা নাম দুইবার প্রচারের শর্তে আমাদের প্রতিবেদককে জানিয়েছেন, বিএনপির এই কঠোর কর্মসূচীর সিদ্ধান্ত শুনে তারা আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছেন। রাস্ট্রপতি ইতিমধ্যেই দুইবার হার্ট এ্যাটাকের সিদ্ধান্ত নিয়েছিলেন কিন্তু জনগণের কথা চিন্তা করে তিনি সিদ্ধান্ত প্রত্যাহার করে ন্যান। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ক্ষমতা বিএনপি'র হাতে তুলে দিয়ে ইন্ডিয়া ত্যাগ করার পরিকল্পনা করছেন বলে এই নেতা জানিয়েছেন। স্বজন হারানোর বেদনা কেমন হয় প্রধানমন্ত্রী তা জানেন বলেও জানিয়েছেন এই সিনিয়র নেতা।
বিএনপি'র এই কর্মসূচীর সংবাদ শুনে দেশব্যাপি মিস্টি বিতরণ শুরু হয়ে গেছে, এই কর্মসূচীর মাধ্যমেই সরকারের পতন হবে এই আশা নিয়ে জনগণ দলে দলে ফুলের তোড়া নিয়ে বিএনপি অফিসের দিকে ছুটে যাচ্ছে, তবে এই রিপোর্ট তৈরী করার আগ পর্যন্ত বিএনপি অফিসে কাউকে পাওয়া যায়নাই বলে জানিয়েছে উৎফুল্ল জনতা।

Post Comment

No comments:

Post a Comment