সাঈদী সাহেবকে ফাঁসি দিবে আর আমরা ঘরে বসে থাকবো?

আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী'র রায় ঘোশণার সাথে সাথেই একের পর এক ফোন কল আসতে লাগলো, সবারই একই কথা ভাই কি হবে! স্থম্বিত পুরো জাতি, এমন একটা মানুশকে ফাঁসির রায় দিলো! একজন কোরআন প্রেমিক কোরানের পাখি আলেমকে ফাঁসিতে ঝোলানো হবে? না এটা কিছুতেই মেনে নেয়া যায়না! "ভাই সংগঠন কি সিদ্ধান্ত ন্যায় আমাদের শুধু জানাবেন, আমরা কাফনের কাপড় নিয়ে রাস্তায় নামবো"। চারিদিক থেকে ফোনে একই কথা, ফোন রিসভ করতে সংকোচ বোধ করছি, কি জবাব দিবো! আমিওযে তাদেরই একজন। কান্না পাচ্ছে কাঁদতে পারছিনা।
মধ্য বয়সী এক ভাই ফোন করে হাউ মাউ করে কাঁদতে লাগলো, কান্নার দমকে কথা বলতে পারছিলেননা। তাকে কোনমতে সান্তনা দিয়ে ফোন রেখে দিলাম। এলাকার এক বড়ভাই বাসায় এসে আমাকে জড়িয়ে ধরে কান্না করতে লাগলেন তাকে সান্তনা দিলাম, এটা কান্নার সময় নয় দোয়া করেন, তাহাজ্জুদ পড়ে আল্লাহর কাছে সাহাজ্য প্রার্থনা করেন। আমাকে কে সান্তনা দিবে? আমার বুকের জমানো কান্না আমি কার কাছে প্রকাশ করবো?
আজ দুপরের দিকে এলাকার এক বড় ভাইয়ের ওয়াইফ ফোন করলেন, "শামীম ভাই আপনি কোথায়? আপনার ভাইতো এই মাত্র কিছু না বলে ঘর থেকে বেরিয়ে গেলো, প্লিজ ভাই তিনি অসুস্থ তাকে মিছিলে যেতে বারণ করেন, আপনার কথা শুনবে, আপনি তাকে নিষেধ করেন। আমি সাথে সাথেই ভাইটিকে ফোন দিলাম আপনি কোথায়, সবাইকে মিছিলে যেতে হবে এমন কোনো কথা আছে? ফ্যামিলির দিকে তাকাতে হবেনা, যদি একটা কিছু হয়ে যায়? বাসায় চলে যান, ভাবী কান্নাকাটি করছে। প্রয়োজন হলে আমি আপনাকে ফোন করবো, আজকে মানুষ কম হলেও চলবে!
ঢুকরে কেদে উঠলেন ভাইটি, শামীম ভাই আপনি আমাকে বাঁধা দিবেননা প্লিজ! জীবন কয় দিনের! মরতেতো হবেই। ঘরে নতুন বউ ফেলে সাহাবীরা জিহাদের ময়দানে গিয়ে শহীদ হয়েছেন বউয়ের মুখও দেখতে পারেননাই। এক সাহাবীর বাচ্চা পেছন থেকে আব্বা আব্বা বলে চিৎকার করে ডাকছিলো সাহাবী পেছনে ফিরে তাকাননাই, তিনিও জিহাদের ময়দানে গিয়ে শহীদ হয়েছিলেন। এখন যদি ঘরে বসে থাকি কবে বের হবো? সাঈদী সাহেবকে ফাঁসি দিবে আর আমরা ঘরে বসে থাকবো? তিনি কাঁদলেন আমাকেও কাঁদালেন, কিছু বলার ভাষা খুজে পাইনাই।

Post Comment

No comments:

Post a Comment