মাওলানা ফরিদ ইবনে উবাই

অশিক্ষিত লোক যদি কিছু করে বা বলে তাহলে বলা যায় তিনি নাবুঝে করেছেন বা বলেছেন! মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ একজন উচ্চশিক্ষিত আলেম, তিনি বেশ কয়েকটি মাদ্রাসা পরিচালনা করছেন, এবং তিনি একনিষ্ঠ ভাবে বঙ্গবন্ধুর সৈনিক (রাসূলের সৈনিক নন) তিনি কিন্তু কখনোই জাতির জনক ইস্যুতে আওয়ামী বিরোধী বক্তব্য দেননাই। তিনি একজন আওয়ামীলীগার একথা আমার ভালো করেই জানি।
বাংলাদেশে এখন যে লড়াই চলছে নিঃসন্দেহে এলড়াই হক ও বাতিলের লড়াই, যদিও তর্কের খাতিরে ধরে নেই তিনি আধুনিক প্রযুক্তি সম্পর্কে অজ্ঞ তবুও তিনি কি দৈনিক পত্রিকা পড়েননা? বাংলাদেশের প্রথম শ্রেণীর আলেমরা যেখানে শাহবাগের আন্দোলনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে সেখানে তিনি কি করে, অন্ধ দলপ্রেমের কারণে শাহবাগের পক্ষাবলম্বন করছেন?
শাহবাগীরা সবাই নাস্তিক নন একথা যেমন সত্য তেমনি দেশের সব নাস্তিক এখন শাহবাগে অবস্থান করছেন সেকথাও সত্য। হক ও বাতিলের পার্থক্য শাহবাগে স্পষ্ট হয়ে গেছে। একদিকে ঈমানী শক্তিতে বলিয়ান মুসলিমরা অন্যদিকে দিকভ্রান্ত মুসলিম ও তাগুদী শক্তি অবস্থান নিয়েছে।
মাওলান ফরিদ উদ্দিন মাসউদ এখন কোন শিবিরে? তাকে মুরতাদ বলার পক্ষপাতী আমি নই, তবে নাস্তিকদের দালাল কিংবা টাকার বিনিময়ে ইসলাম বিক্রিয় করা মোল্লাদের কাতারে আমি তাকে রাখছি

Post Comment

No comments:

Post a Comment