জনগণ পদ্মা সেতু চায়না তারা নৌকা চায়--আবুল


একটি সাক্ষাৎকার

সাংবাদিকঃ আচ্ছা মিস্টার আবুল, আপনাদের দলের নির্বাচনী ওয়াদা ছিল পদ্মাসেতু তৈরী করা কিন্তু আপনারা এটা করছেননা, জনগণকে শুধু নয়-ছয় বুঝ দিচ্ছেন কারণটাকি জানতে পারি?
আবুলঃ দেখুন আমি আমার ভুল বুঝতে পেরেছি, তাই পদ্মাসেতু বানানোর চিন্তা ভাবনা মাথা থেকে বাদ দিয়ে দিয়েছি।
সাংবাদিকঃ বুঝলামনা, একটু ক্লিয়ার করেন স্যার।
আবুলঃ দেখুন বাংলাদেশ একটি নদীমাতৃক দেশ, আমি যে এলাকার এমপি সে এলাকার মানুষ নদীকে বহুত পেয়ার করে, তারা নদীতে নৌকা নিয়ে ভ্রমন করে আনন্দ লাভ করে। আমিতো টাকা খরচ করে তাদের আনন্দ নষ্ট করে দিতে পারিনা।
সাংবাদিকঃ কিন্তু স্যার জনগণতো সেতু চায়, তারা নৌকায় করে পদ্মানদী পারি দিতে চায়না।
আবুলঃ আপনারা সাংবাদিকরা একটু বেশিই বুঝেন, আরে মিয়া গত নির্বাচনে জনগণ আমাকে বিপুল ভোটে বিজয়ী করছে কোন মার্কায় ভোট দিয়া? আমি কি সেতু মার্কায় খাড়াইছিলাম? আমি খাড়াইছি নৌকা মার্কায়। এইবার বুইঝালন জনগণ নৌকারে কত ভালোবাসে!
জনগণ সেতু চায়না, তারা চায় নৌকায় কইরা পদ্মানদী পাড়ি দিতে। আহ কি সুন্দর দৃশ্য! পদ্মানদীর ছলাৎছলাৎ ঢেউ নৌকার গায়ে আছড়ে পরছে, (আবুল ভাবের জগতে হাড়িয়ে গেলেন)

অফটপিকঃ গ্রামের বাড়ি যাচ্ছি, কিছুক্ষণের মধ্যেই পদ্মাপাড়ি দিবো, ইঞ্জিনওয়ালা নৌকা বা ফেরীতে করে।
আমরা পদ্মাসেতু চাইনা, আমরা নৌকা চাই।
আমরা নিরাপদ সীমান্ত চাইনা, বিরোধীদল দমনে বিজিবি চাই।
আমরা সুস্থ শিশু চাইনা, ভারতের বিষাক্ত ভিটামিন চাই।
আমরা তিস্তার পানি চাইনা, ভারতের বন্ধুত্ব চাই
আমরা শুল্ক চাইনা, ট্রানজিট দিতে চাই।
আমরা যুদ্ধাপরাধীদের বিচার চাইনা, জামায়াত নেতাদের ফাঁসি চাই।
আমরা স্বাধীন বাংলাদেশ চাইনা, আওয়ামীলীগকে আবার ক্ষমতায় দেখতে চাই।

লেখা তৈরীঃ ১৬মার্চ২০১৩

Post Comment

No comments:

Post a Comment