জিহাদ দেশে দেশ

facebook link 


জিহাদ দেশে দেশে

ফিলিস্তিন:-
হামাসের আছে নিজস্ব সামরিক বাহিনী, মেডিকেল ইউনিট, মিডিয়া বিভাগ, শিক্ষা ব্যবস্থা, ফিলিস্তিনের বিশাল এরিয়া নিয়ন্ত্রন করে সাধারণ মানুষকে সাথে নিয়ে তারা ইহুদীবাদী ইসরাইলের মোকাবেলা করে। সারাবিশ্বের মুসলিমদের সহানূভুতি নিয়েই তারা জিহাদ করে যাচ্ছে নিরন্ত্রর। তাহের হাতে আছে অত্যাধুনিক সব আগ্নেয়াস্ত্র, বিমান বিধ্বংশী মিশাইল সহ ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য ক্ষেপনাস্ত্র।

আফগানিস্থান:-
আফগানিস্থানের মুজাহিদদের কাছেও রয়েছে সর্বাধুনিক অস্ত্র-সম্ভার, মাঝে মধ্যেই খবর পাওয়া যায় বিমান বিধ্বংশী মিশাইলের সাহায্যে তারা আমেরিকার হেলিকপ্টার ভূপাতিত করেছে। আফগানিস্থানের বিস্তীর্ণ অঞ্চল জুড়ে রয়েছে তালেবান প্রশাসনের নিয়ন্ত্রন। তালেবানদেরও নিজস্ব শিক্ষা বিভাগ এবং সামরিক বিভাগ রয়েছে, রয়েছে নিজস্ব প্রশাসনিক ব্যবস্থা।

সিরিয়া:-
সিরিয়ার মুজাহিদের কাছেও রয়েছে অত্যাধুনিক অস্ত্র সম্ভার, সেসব আধুনিক অস্ত্র দিয়ে তারা বাসার আল আসাদ সরকারকে নাস্তানাবুদ করে দিচ্ছে। সিরিয়ার বিস্তীর্ণ অঞ্চল দখল করে যুদ্ধ করে যাচ্ছে মুজাহিদরা। তাদের রয়েছে নিজস্ব প্রশাসন।

ইরাক:-
ইরাকে সম্প্রতি উত্থান ঘটেছে আইএসআইএস নামক চমক দেখানো মুজাহিদ গোষ্ঠির। তারা ইতোমধ্যেই ইরাকের বেশ কয়েকটি শহর দখল করে মার্কিন যুক্তরাষ্ট্র সহ ইহুদি খৃষ্টানদের মাথা ব্যথার কারণ হয়ে দাড়িয়েছে।
আইএসআইএসে’র রয়েছে স্বতন্ত্র শিক্ষা বিভাগ এবং প্রশাসন, তাদের আইটি বিভাগও অত্যান্ত শক্তিশালী। সামরিক বিভাগে তাদের চমক লাগানো সংযোজন হচ্ছে আন্তর্জাতিক মানের বিমান চালক ও সামরিক অফিসার।

পাকিস্থানঃ-
পাকিস্থানে আছে তেহরিক ই তালিবান নামক জিহাদী সংগঠন, মাঝে মধ্যেই মসজিদ-মাদ্রাসা এবং বাজারে বোমা ফুটিয়ে তারা ইসলাম কায়েম করার কার্যক্রম চালিয়ে থাকে। আফগানিস্থানে মার্কিন বোমা হামলায় নিহত হয় হাজার হাজার মুসলিম, আর তেহরিক ই তালিবান পাকিস্থানের ভেতরে ঢুকে বিমান বন্দরে হামলা করে, মালালাদের গুলি করে, শ্রীলংকান ক্রিকেট টিমের উপর হামলা করে। এভাবেই তারা সম্ভবত পাকিস্থানে ইসলাম কায়েম করে ফেলবে। পাকিস্থানী জিহাদীদের কাছে রয়েছে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র সহ বিমান বিধ্বংশী মিশাইল।

বাংলাদেশঃ-
পাকিস্থানী জিহাদীদের চাইতে বাংলাদেশী জিহাদীরা একধাপ এগিয়ে আছে। পাকিস্থানী জিহাদীরা মাঝে মধ্যেই সামরিক বাহিনীর উপর হামলা চালিয়ে থাকে, কিন্তু বাংলাদেশী জিহাদীরা অত্যান্ত ভদ্র তারা কখনোই সামরিক বাহিনীর উপর হামলা করেনা। তারা মাঝে মধ্যে চৌষট্টিটা জেলায় বোমা ফুটায়। বাজার, রেলস্টেশন, বাসস্ট্যান্ডে বোমা ফুটিয়ে সাধারণ মানুষ মারে।
তবে ইদানিং বাংলাদেশের জিহাদীরা আরো ভালো হয়ে গেছে, তারা এখন আর বোমা ফুটায়না। প্রতিবেশি দেশ মায়ানমারে যখন মুসলমান নিধন হয় তখন এরা ফেসবুকে বসে বসে স্ট্যাটাস দেয়। জিহাদ করতে করতে সকাল সন্ধ্যা দুই-তিনটা কী-বোর্ড ভেঙে ফেলে।
বাংলাদেশের জিহাদীদের কাছে রয়েছে ভয়ানক সব বিধ্বংশী অস্ত্র, তাদের অস্ত্রের মধ্যে রয়েছে নোকিয়া ২৭০০ক্লাসিক, ল্যাপটপ, ডেস্কটপ এবং বেশ কিছু কী-বোর্ড। ও হ্যা বেশ কিছু চাপাতীও তাদের রয়েছে, মাঝে মধ্যেই চাপাতি হাতে তারা ঝাপিয়ে পড়ে ইসলামের দুশমনের বিরুদ্ধে।
আশা করা যায় অচিরেই বাংলাদেশে খিলাফত কায়েম হয়ে যাবে।

অফটপিকঃ
বাংলাদেশ এবং পাকিস্থান উভয় স্থানেই র'(RAW) এর কার্যক্রম এবং বাজেট খুবই শক্তিশালী।

লেখাঃ জিহাদ দেশে দেশ
© শামীম রেজা
১৭/০৬/২০১৪

Post Comment

No comments:

Post a Comment