প্রেমের রাজা পরকীয়া

facebook link

গতকাল চট্টগ্রামের আখতারুজ্জামান সেন্টারে গিয়েছিলাম এক বন্ধুকে নিয়ে। ভুল তথ্যের কারণে ৪র্থ তলা হতে ৭ম তলা পর্যন্ত বেশ কয়েকবার উঠানামা করতে হয়েছিলো, বহুতল ভবন হওয়ায় উঠানামায় সবাই লিফটই ব্যবহার করে তবে লিফটের জন্য ওয়েট না করে আমরা সিড়ি ব্যবহার করছিলাম।
বেশ নির্জন সিড়িপথে বোরখা পরিহিতা এক মহিলা দেখলাম বাচ্চাকে কোলে নিয়ে চ্যাংড়া বয়সী একটা ছেলের সাথে দাড়িয়ে খুব ঘনিষ্ঠভাবে কথা বলছে, আমাদের দেখতেই তারা স্বাভাবীক হয়ে গেলো, স্পষ্টভাবেই বোঝা যাচ্ছিলো তারা পরকীয়াতে লিপ্ত। এই দৃশ্য এখন বাংলাদেশের শহর গুলোর একটা স্বাভাবিক বাস্তবতায় পরিণত হয়েছে।

ভেবে অবাক হই, এই মহিলা এবং তার সন্তানের জন্য ঠিক এই মূহুর্তেই হয়তো সূদুর প্রবাসে তপ্ত মরুর বুকে অথবা বাংলাদেশেই হাড় ভাঙ্গা খাটুনি করছে কোন এক পুরুষ। চোখে তার স্বপ্ন একটি সুখী পরিবার, স্বচ্ছল পরিবার, স্ত্রী সন্তানের সুখের জন্যই তার জীবনের সকল প্রচেস্টা নিয়োজিত। দিন শেষে ক্লান্ত দেহে যখন ঘরে ফিরে আসেন তখন প্রত্যাশা করেন একটি শান্তির নীড়, প্রেয়সীর মুখ দেখে ভুলে যেতে চান জীবনের সকল দুঃখ কষ্ট এবং যন্ত্রনা। 
কার বিশ্বাস নিয়ে আপনি ছিনিমিনি খেলছেন !? প্রশ্ন রেখে যাচ্ছি, কি জবাব দিবেন আল্লাহর কাছে? একটা মানুষের বিশ্বাস এভাবেই বিকিয়ে দিচ্ছেন স্বস্তা দামে? দোয়া করে যাই, হে আল্লাহ যে নারীরা স্বামীর বিশ্বাস নষ্ট করে লিপ্ত হয় পরকীয়াতে তাদের জন্য নির্ধারণ করে দাও জাহান্নামের নিকৃষ্টতম শ্বাস্তি, কঠিনতম শ্বাস্তি।

নিজের বেকারত্ব এবং অখন্ড অবসরের সুযোগে আরেকজনের বউকে নিয়ে সময় কাটাচ্ছেন? ভাবছেন আপনি খুব বাহাদুর! নারীরা আপনার কাছে ধরাশায়ী? একটু অপেক্ষা করুন, জীবন এভাবে কাটবেনা। সেদিন বেশি দূরে নয়, আপনার ব্যস্ততার সুযোগ নিয়ে অন্য কোনো পুরুষ ঠিক একই ভাবে সুযোগ গ্রহণ করবে আপনার স্ত্রীর সাথে। দুনিয়াতেই প্রস্তুত হন জাহান্নামের আগুনের উত্তাপ উপলব্ধি করার জন্য, আপনার সংসারই পরিণত হবে জ্বলন্ত অগ্নিকুন্ডে।

হে আল্লাহ জাহান্নামীদের হতে আমাদের পৃথক করে দাও, শয়তানের ধোঁকা থেকে আমাদের হেফাজত করো।



৩জুলাই২০১৩

Post Comment

No comments:

Post a Comment