নির্বাচনী গল্পঃ নৌকা এবার ডুববেই


সময়ঃ২০১৪সালের জাতীয় নির্বাচনের পূর্বে।
স্থানঃ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তা।

বাবুল দৌড়াচ্ছে, তারপাশে দৌড়াচ্ছে হাবুল।

কিরে দোস্ত দোড়াইতাসোস ক্যান? হাবুল অবাক হয়ে জিজ্ঞাসা করে।

শেখ হাসিনা আমার দিকে কুনজর দিছে! বাবুল হাপাতে হাপাতে জবাব দেয়।

কি কস দোস্ত!? অবাক হাবুল প্রশ্ন করে।

হাচা কইছি দোস্ত, তুই আমার মানসম্মান বাঁচা! কাঁদো কাঁদো হয়ে যায় বাবুলের কণ্ঠ।
আরে কি হইছে, খুইল্লা কবিতো!

দোস্ত আইজকা হাসিনা আমারে তার বাসায় খবর দিছিলো। সেখান থাইকা পালাইয়া আইছি।

পালাইছোস ক্যান! কি হইছিলো? নেত্রী নাকি পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে?

আমারে কয় নৌকা মার্কা নিয়া নির্বাচন করতে হইবো, লাগলে টাকাও দিবো। আমার মানইজ্জত সব শ্যাষ হইয়া যাইবোরে দোস্ত! হাউ মাউ করে কেদে ওঠে বাবুল।

কান্দিস না দোস্ত! শান্তনার স্বরে জবাব দেয় হাবুল। তা তুই কি কইছস?

আমি পালাইয়া আইছি, তয় সিরিয়ালে আমার পরেই দেখলাম তোর নাম আছে।

হাবুল এবার হার্টফেল করে।



৬জুলাই২০১৩

Post Comment

No comments:

Post a Comment