জামায়াতের গুরুত্ব জামায়াত নিজেই উপলব্ধি করতে সক্ষম হচ্ছেনা।


বাংলাদেশ ননসেন্স পার্টি (বিএনপি) এখন পর্যন্ত বর্ষীয়ান রাজনীতিবিদ অধ্যাপক গোলাম আযমের রায়ের ব্যাপারে কোনো বক্তব্য-বিবৃতি প্রদান করেনাই। রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে যাওয়া এই ননসেন্স পার্টির সাথে জোট টিকিয়ে রাখার প্রয়োজনীয়তা কি জামায়াতের আছে?

বাংলাদেশের রাজনৈতিক ময়দানে জামায়াতের গুরুত্ব জামায়াত নিজেই উপলব্ধি করতে পারেনাই। আজ যদি জামায়াত আওয়ামীলিগকে ‘হ্যা’ বলে দেয়, তবে নিশ্চিত ভাবে আগামী নির্বাচনে ক্ষমতায় যেতে মরিয়া আওয়ামীলীগের কাছ থেকে জামায়াত ১০০টা আসন বাগিয়ে নিতে সক্ষম হবে। জাতীয় নেতৃবৃন্দ পেয়ে যাবে বেকসুর খালাস।

বিগত ৫টি বছর সরকার বিরোধী রাজপথের আন্দোলন-সংগ্রাম জামায়াত এককভাবেই চালিয়ে গিয়েছে। আন্দোলন সংগ্রামে রক্তদিবে জামায়াত আর তার ফলভোগ করবে ননসেন্স পার্টি সেটা হতে দেয়া যাবেনা। জামায়াত নেতৃবৃন্দের কাছে অনুরোধ রইলো, আগামী জাতীয় নির্বাচনে আসন বন্টনের ক্ষেত্রে জামায়াতের মতামতকে প্রাধান্য দেয়া না হলে এককভাবে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। এই ননসেন্স পার্টিকে দেখিয়ে দিতে হবে, জামায়াতের অনুগ্রহ ছাড়া ক্ষমতার স্বাদ উপভোগ করার চিন্তা করা আর ছেড়া কাথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখা একই কথা।

১৬জুলাই২০১৩

Post Comment

No comments:

Post a Comment