সরকারের মেয়াদ এক বছর করা হোক।



বিভিন্ন মিডিয়াতে খবর প্রাকাশিত হচ্ছে, জনরোষের হাত হতে রক্ষা পেতে আওয়ামী সন্ত্রাসীরা পাসপোর্ট-ভিসা রেডি করছে। প্রতি ৫বছর পর পর বাংলাদেশে ক্ষমতার পালাবদল ঘটে আর এভাবেই ক্ষমতাসীন দলের নেতারা অপকর্মের শাস্তি হতে পিঠ বাঁচাতে বিদেশ পাড়ি দেয়।

একবার আওয়ামীলীগ পালায় তো আরেকবার বিএনপি, এভাবেই বাংলাদেশে আওয়ামীলীগ এবং বিএনপি দল দুটি সক্রিয় কর্মী সংকটে পড়ে। অন্যদিকে জামায়াত এবং শিবির কিন্তু উচ্চশিক্ষা এবং ভালো মানের চাকরীর অফার না পেলে সহজে বিদেশ পারি দেয়না, রাজনৈতিক কারণেতো কখনোই নয়।
ফলাফল বিশ্লেষণ করলে দেখা যায়, প্রতি ৫বছর পরপর ক্ষমতার পালাবদলে বাংলাদেশ কিছু কুলাঙ্গার সন্ত্রাসীর বোঝা হতে মুক্তি পায়। অন্যদিকে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সের পরিমাণ বৃদ্ধি পায়।

আমার প্রস্তাব হলো বাংলাদেশে সরকারের মেয়াদ একবছর করা হোক। তাহলে প্রতিবছরই আওয়ামীলীগ এবং বিএনপি’র সন্ত্রাসীরা দেশ ছেড়ে পালাবে। প্রতিবছর যদি এভাবে আওয়ামী এবং বিএনপি’র সন্ত্রাসীরা দেশ ছেড়ে পালায় তাহলে একদিকে যেমন বাংলাদেশের রেমিটেন্সের পরিমাণ বৃদ্ধি পাবে, অন্যদিকে একটা সময় দেখা যাবে বাংলাদেশে জামায়াত এবং শিবির ছাড়া অন্যকোনো দলের কর্মী খুজে পাওয়া যাবেনা।

সবশেষে দাবী একটাই, গণতান্ত্রিক সরকারের মেয়াদ একবছর করা হোক।

৮জুলাই২০১৩

Post Comment

No comments:

Post a Comment