হায়েনা প্রধানমন্ত্রী ও আদালতের রায়।



একলোক সরকারের কর্মকান্ডে ত্যাক্ত-বিরক্ত হয়ে চায়ের দোকানে বসে বলছিলো, প্রধানমন্ত্রী একটা কুত্তার বাচ্চা। পাশ দিয়েই পুলিশ যাচ্ছিলো, কথাটি শুনতেই খপ করে লোকটিকে ধরে ফেললো। পাইছি তোমারে, তুমি বাংলাদেশের প্রধানমন্ত্রীকে কুত্তার বাচ্চা বলছো! আজকে তোমার একদিনকি পুলিশের যতদিন লাগে! রিমান্ডে গেলে বুঝবা, কতধানে কত আটা!
লোকটি ভয়ার্ত ভাবে পুলিশের দিকে তাকিয়ে জবাব দিলো, আমিতো বাংলাদেশের প্রধানমন্ত্রীর কথা বলিনাই, আমি শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর কথা বলেছি।
পুলিশ চোখ লাল করে বললো, আমাদের কি বলদ পাইছো? আমরা মনে হয় জানিনা, কোন দেশের প্রধানমন্ত্রী কুত্তার বাচ্চা!?

খবরঃ বুয়েটের এক শিক্ষক ফেসবুকে স্টাটাস দিয়েছে, "হায়েনা ওই হায়েনা তুই দেশকে খেয়েছিস, এখন বুয়েটকে খাবি. পারবি না! আমরা বুয়েটের শিক্ষকরা ও সাধারণ ছাত্রছাত্রীরা হচ্ছি শিকারী। প্রথমে তোর মাথাতে গুলি করবো, তারপর তোর পেটে। তারপর মাথা কেটে বুয়েটের গেটের সামনে টানিয়ে রাখবো। যাতে আর কোনো হায়েনার আক্রমণে বুয়েট আক্রান্ত না হয়।"
এখানে কিন্তু তিনি প্রধানমন্ত্রী কিংবা শেখ হাসিনা কিছুই উল্লেখ করেনাই, কিন্তু অভিজ্ঞ আদালত বুঝে গেছে যেহেতু হায়েনার কথা বলা হয়েছে এবং দেশ খাওয়ার কথা বলা হয়েছে, তার মানে এটা শেখ হাসিনার কথাই বলা হয়েছে। আদালতের দৃস্টিতে বাংলাদেশের একমাত্র হায়েনা হচ্ছে শেখ হাসিনা।
বুয়েটের ওই শিক্ষককে আদালত শ্বাস্তি হিসেবে ৭বছরের কারাদন্ড দিয়েছে।

২৭জুন২০১৩

Post Comment

No comments:

Post a Comment