আল্লাহর পরীক্ষা এবং মুনাফিকের পরিচয়

গতকাল এবং আজকে বেশ কয়েকজন সাংগঠনিক এবং অসাংগঠনিক ভাই ইনবক্সে প্রশ্নের ঝড় তুলেছেন। তাদের একটাই প্রশ্ন, কুষ্টিয়ার ঘটনা কি সত্য, নাকি বানোয়াট নিউজ?
এক্ষেত্রে সংগঠনের ভাইরা প্রশ্ন করেছেন উদ্বিগ্ন হয়ে, অন্যদিকে অসাংগঠনিক ভাইরা প্রশ্ন করেছেন অবাক হয়ে। কারণ জামায়াতের ইতিহাসে এমন ঘটনা বিরল।
ঘটনাটি হচ্ছে কুষ্টিয়াতে এক জামায়াত নেতা আওয়ামীলীগে যোগদান করেছেন, যুগলীগের সমাবেশ মাহবুবুল আলম হানিফের হাতে ফুলের তোড়া দিয়ে তিনি আওয়ামীলীগে যোগদান করেন।১

যেসব ভাই প্রশ্ন করেছেন তাদেরকে আশ্বস্ত করে বলছি, আপনারা পত্রিকার মাধ্যমে যা শুনেছেন সেটা সত্যি। এবং এই ঘটনার জন্য আল্লাহর কাছে শুকরিয়া জানাচ্ছি, আলহামদুলিল্লাহ।

আমরা মুনাফিক আব্দুল্লাহ ইবনে উবাইয়ের কথা জানি, স্বয়ং রাসূল (সঃ) এর সাথে সে মুনাফিকী করেছিলো, সে ছিলো মুনাফিকদের সর্দার। এতে অবাক হওয়ার কিছু নেই যে, মুনাফিক আব্দুল্লাহ ইবনে উবাইরা সব যুগেই ছিলো এখনো আছে।
ওহুদের প্রান্তর হতে মুজাহীদ বাহিনীর বিরাট একটা অংশকে নিয়ে ফিরে এসেছিলো এই আব্দুল্লাহ ইবনে উবাই, সে ইতিহাস আমরা ভুলিনাই।
ইসলামী আন্দোলনের উপর আল্লাহর পরীক্ষা হিসেবে সাময়ীক বিপদ আপতিত হয় মুনাফিকদের ভেজাল হতে সংগঠনকে পরিচ্ছন্ন করার জন্য।
আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন, এই লোক সংগঠনের বড় কোনো ক্ষতি করার আগেই আল্লাহ তাকে সংগঠন হতে সরিয়ে দিয়েছেন। আলহামদুলিল্লাহ।


১জানুয়ারী ২০১৪

Post Comment

No comments:

Post a Comment