পাকিস্থানী শাসন বনাম গোপালগঞ্জী শাসন

পাকিস্থানীরা আপনাদের খুব অত্যাচার নির্যাতন করছে?
আহা! শুনে আবেগে কান্দালাইছি! তা কি টাইপের অত্যাচার করছে?
আপনাদের চাকরী দিতোনা! আপনাদের প্রমোশন দিতোনা! আর? ও হ্যা, কাগজের দাম চাইর আনা বাইরা গেছিলো! হ্যা কাগজের দাম চাইর আনা বাইরা গেছিলো এইজন্য মুজিবের ডাকে, থুক্কু জিয়ার ডাকে আপনারা মুক্তিযুদ্ধ করে দেশটাকে মুক্ত স্বাধীন করছেন।
অবশ্য দীর্ঘ নয় মাস যুদ্ধ করেও আপনারা দেশের একটা অংশও মুক্ত করতে পারেননাই, কথা ঠিক? বেঠিক হইলে ধরাইয়া দিবেন।
যখন দেখলো আপনাদের দিয়া কাম হইবোনা, ঠিক তখনি নিজেদের ধুতি খুলে বেরিয়ে এলো ভারত! দুইদল মুসলিমের মধ্যে যুদ্ধ লাগাইয়া এতোদিন তামাসা দেখছিলো, এবার তারাই যুদ্ধে নেমে গেলো, পাকিস্থানী বাহিনীকে পরাজিত করে বাংলাদেশ দখল করলো।
কি কইলেন! দখল করেনাই? বুঝছি আপনার চোখ আর কানে সমস্যা আছে, শীঘ্রই ডাক্তার দেখান, আপনি চেতনা রোগে আক্রান্ত!

এবার আসি বিজয় দিবসের শুয়ারের বাচ্চায়!
আপনি সবাইকে মহান বিজয় দিবসের শুয়ারের বাচ্চা জানাচ্ছেন! থুক্কু শুভেচ্ছা জানাচ্ছেন। তা, কি কি বিজয় অর্জন করেছেন? আর বিজয়টা কার?
৭১সালে আপনি চাকরী পাইতেননা, এখন পান? ৭১সালে আপনি প্রমোশন পাইতেননা, এখন পান?
গোপালগঞ্জের ভাইয়েরা কই গেলেন? স্বাধীনতা কি আপনাদের বাবার সম্পত্তি?
হিন্দু ভাইরা কই? ভারত এই দেশ দখল কইরাতো আপনাদের কাছে ইজারা দিয়ে গেছে তাইনা? ২% হিন্দু হইয়া মোট পদের ২২%আপনাদের নিয়োগ দেয়া হয়। বাহ! কি সুন্দর স্বাধীনতা! বিজয়! আপনাদেরকেও জানাই বিজয় দিবসের মহা মহা শুয়ারের বাচ্চা!
মুক্তিযোদ্ধারা কই? চাকরীতে নিজের পোলা মাইয়ার লাইগ্যা স্পেশাল কোটা নেয়ার জন্য ৭১সালে সন্ত্রাসী কার্যক্রম চালাইছিলেন? থুক্কু মুক্তিযুদ্ধ করছিলেন? এতো লোভ আপনাদের মাঝে?
৭১সালে কাগজের দাম চাইর আনা বাড়ছিলো, এখন বাড়েনাই? ভাত খান? চাউলের দাম কত?
ওহো! একাত্তরে পশ্চিম পাকিস্থানীরা আপনাদের খেমতা দেয়নাই, গণতন্ত্র মানেনাই, ক্ষমতা দখল করে রাখছে? তাই দেশ স্বাধীন করছেন? এখন বিজয় দিবসের গান গাইতেছেন?
এখন দেশে গণতন্ত্রের বন্যা প্রবাহিত হচ্ছে, রাজনীতিবিদদের গলায় গলায় পিরীতি, একে অপরের প্রতি সেকি সম্মান! ভোটের আগেই ১৫৪আসনে বিনা প্রতিদ্বন্ধীতায় বিজয়। কি সুন্দর!! গণতন্ত্র!
আচ্ছা সন্ত্রাসী ভাইরা, থুক্কু মুক্তিযোদ্ধা ভাইরা, একটু ক্লিয়ার করে বলবেন? ৭১এর যুদ্ধের পূর্বে সরকার বিরোধী আন্দোলন করতে গিয়ে গোটা পাকিস্থান আমলে কয়জন মানুষ মরছিলো?
কি কন, সঠিক হিসেব জানেননা? জানবেন কেমনে? ভাষা আন্দোলনে ৭জন মইরাইতো দুইনিয়া কাঁপাইয়া ফালাইছিলো।
আর আজকে স্বধীন বাংলাদেশ প্রতিদিনই ৭*২=১৪জন নিহত হয়। আজকে আর মুক্তিযুদ্ধ হয়না! কেমনে হইবো, দেশ আজ স্বাধীন! আমরা ভারতের গোলাম হইলেও স্বাধীন!

মুক্তিযুদ্ধের সমর্থক সকল বাংলাদেশীরে জানাই বিজয় দিবসের শুয়ারের বাচ্চা। থুক্কু, শুভেচ্ছা!

১৬ডিসেম্বর২০১৩

Post Comment

No comments:

Post a Comment