আলাউদ্দীনের ডিজিটাল দৈত্য ও একটি ইচ্ছেপূরণ!


১।
এক যুবক সোভাগ্যক্রমে হাতে আলাউদ্দীনের প্রদীপ পেয়ে গেলো, প্রদীপে ঘসাঁ দেয়া মাত্রই বিকট দর্শন ডিজিটাল পোশাক পরা দৈত্য হাজির! 
দৈত্যঃ হুকুম করুন জাহাপনা! তবে একটা বিষয় মনে রাখবেন আমি কিন্তু একটার বেশি হুকুম তামিল করতে পারবোনা, আপনি সুযোগ একবারই পাবেন, এরপরে আমি চলে যাবো, সুতরাং যাই চাইবেন চিন্তা করে চাইবেন।
যুবকঃ অনেক চিন্তা ভাবনা করে বললো, হাত ভর্তি টাকা এবং গাড়ি ভর্তি নারী চাই।

দৈত্য হুকুম তামিল করলো, পরের দিন ঐ যুবককে দেখা গেলো মহিলা কলেজের লোকাল বাসের কন্টাক্টারির চাকরী করছেন!

২।
প্রতিরক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে দাওয়াত করা হলো সেনা বাহিনী, নৌ বাহিনী ও বিমান বাহিনীর প্রধানদের। খালেদা জিয়া নাকি হুমকি দিয়েছেন, “সেনা বাহিনী দেশের বিপদে বসে থাকবেনা, দেশ রক্ষায় এগিয়ে আসবে। আওয়ামী সরকারের পেটে নিম্নচাপ সৃস্টি হয়েছে এই বক্তব্যে! প্রধানমন্ত্রীর নির্দেশে সংসদীয় কমিটি তিনবাহিনী প্রধানের কাছে সহায়তা চাইলেন।
তিন বাহিনীঃ প্রধানমন্ত্রী কি নির্দেশ দিয়েছেন আমাদের বলুন আমরা পালন করবো।
সংসদীয় কমিটিঃ প্রধানমন্ত্রী অনুরোধ করেছেন, আপনারা সংবিধান রক্ষা করবেন। সংবিধান ধ্বংস হয়, গণতন্ত্র হুমকির সম্মুখিন হয় এমন কিছু করবেননা।
সেনাবাহিনীঃ আমরা প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করবো, আমাদের শপথ অনুযায়ী জীবন দিয়ে হলেও সংবিধান এবং গণতন্ত্র সুরক্ষা করবো।

সামরিক বাহিনী তাদের ওয়াদা রাখলো, কিছুদিন পরে গণতন্ত্র রক্ষার স্বার্থে আওয়ামী সরকারের পাছায় লাত্থি দিয়ে দিল্লি পাঠিয়ে দিলো।




 ১৭এপ্রিল২০১৩

Post Comment

No comments:

Post a Comment