মাওলানা মওদূদীর প্রতি অন্ধ বিদ্বেষ!!


2 May            

অনেক দিন আগের কথা, গ্রামে গিয়েছিলাম ঈদের ছুটিতে। বাজাড়ের পরিচিত একটা দোকানে বসে আড্ডা দিচ্ছি এমন সময় দুজন মধ্যবয়সী ভদ্রলোক আলাপ জুড়ে দিলো, আরে জামাতীদের কথা আর বইলেননা ওরা হইছে মওদূদীবাদী! অপর মুরব্বী জানতে চাইলেন মওদূদীবাদী কি জিনিস? আরে আপনি জানেননা! মওদূদী বাদীরা হইলো কাফের, মওদূদী অনেকগুলা বই লিখছে সেখানে আল্লাহ রাসূল(সঃ) সম্পর্কে উল্টাপাল্টা কথা লিখছে, ইসলাম বিকৃত করছে। অপর মুরব্বি অবাক হয়ে বললেন, বলেনকি! আমিতো জানতামইনা, আমিতো জামায়াতকে ভালো বলেই জানতাম!
আর সহ্য হলোনা! ধীরে সুস্থে জিজ্ঞাসা করলাম, চাচা আপনি কি মাওলানা মৌদূদীর বই পড়ছেন? তিনি কিছুটা বিব্রত হয়ে পড়লেন, হ্যা পড়েছি। আমি জিজ্ঞাসা করলাম কোন বই পড়েছেন? তিনি একটা বইয়েরও নাম বলতে পারলেননা। এবার আমি বয়ান শুরু করলাম, আপনি কি জানেন, একজন মুসলমানকে কাফের বললে আপনার শ্বাস্তি কি হবে? আপনি আল্লাহর কাছে কি জবাব দিবেন? আপনি তার বই পড়েননাই অথচ বলছেন মৌদূদী কাফের, তিনি ইসলাম বিকৃত করেছেন এটা কিভাবে বললেন? এবার তিনি উত্তেজিত হয়ে পড়লেন, সেটা তোমাকে বলতে হবে! তুমি ইসলামের কি বুঝবা? আমিও ছাড়ার পাত্র নই, বললাম আপনি না বলে এখান থেকে উঠতে পারবেননা, আপনাকে বলতে হবে মৌদূদী তার কোন বইতে ইসলাম বিকৃতি করেছেন? তিনি দ্বিগুন উত্তেজিত হয়ে বললেন তোমার দাড়ি আছে? পাঞ্জাবী পড়ো? তোমার লেবাস ঠিক নাই, তুমি ইসলামের কি বুঝবা? আমি বললাম আমার লেবাস ঠিকনাই, আপনার মুখ ঠিকনাই, আপনি না জেনে গীবত করছেন।
এবার শুরু হলো তীব্র ভাষায় চিল্লা চিল্লি, আইজকাইলকার পোলাপান বেয়াদ্দব হইয়া গেছে, মুরব্বী মানেনা! আমার ঘরে একটা পয়দা হইছে হেইডাও এরম, মৌদূদী ওগো বাপ! চিল্লাইতে চিল্লাইতে সম্ভবত তিনি চিল্লাদিতে তাবলীগে চলে গেলেন!
এতক্ষণ দোকানদার আমাদের কথা শুনছিলেন, মুরব্বি বিদায় হতেই তিনি হাসতে হাসতে গড়াগড়ি খেতে লাগলেন। আমি জিজ্ঞাসা করলাম ব্যাপার কি, তিনি এত উত্তেজিত হলেন কেনো, আর নিজের ছেলেকেইবা গালি দিলেন কেনো?
দোকানদার হাসতে হাসতে জবাব দিলেন, তার ছেলে এই এলাকার শিবিরের সভাপতি!


২মে২০১৩





Post Comment

No comments:

Post a Comment