বিচিহীন ছাত্রলীগ ও সমাধান

Shamim Reja
নিজ দায়ীত্বে পরবেন, অরুচিশীল মনে হলে কিছু করার নেই।

চট্টগ্রামে হেফাজতের হরতালে যুবলীগের সন্ত্রাসীরা অটোমেটিক অস্ত্রসহ হামলা চালিয়েছিলো এবং অসতর্ক ভাবে কোমর থেকে রিভলবার বের করতে গিয়ে গুলি বের হয়ে নিজের পুরুষত্ব হারিয়ে ফেলে এক যুবলীগ ক্যাডার। রাস্তায় পরে থাকে তার বিচ্ছিন্ন অংশ, সেটা অনেক পুরানো কাহিনী। 
আমার এক ছাত্রলীগের বন্ধু আহত লোকটির জন্য আফসোস করছিলো, বলছিলো আহ! লোকটার জীবনটাই শেষ!আমি জবাব দিলাম কেনো, জীবন শেষ হবে কেনো? চিকিৎসা করালেই ঠিক হয়ে যাবে। বন্ধু অবাক হয়ে বললো, এই প্রব্লেম চিকিৎসায় কিভাবে সলভ হবে? তখন আমি তাকে একটা গল্প শুনালাম, গল্পটি রিপিট করছি।
এক ভদ্রলোক এক্সিডেন্টে অন্ডকোশ হারিয়ে ফেলেছেন, ডাক্তার বললেন আপনি রাজি হলে আমি একটা গবেষণা করতে চাই। আমি কুকুরের অন্ডকোশ আপনার শরীরে স্থাপন করবো। রোগী আশার আলো দেখলেন, তিনি রাজী হয়ে গেলেন।
কঠোর ধৈর্যের সাথে ডাক্তার অপারশন সাকসেস করলেন, তাকে বাড়ি পাঠিয়ে দেয়া হলো।
কিছুদিন পরে ওই ভদ্রলোক ডাক্তারের সাথে সাক্ষাৎ করতে আসলেন। ডাক্তার জানতে চাইলেন, সব ঠিক আছে? কোনো প্রব্লেম হচ্ছেনাতো?
রোগী জবাব দিলেন সব ঠিক আছে, তবে প্রসাব করতে গেলে এক পা উপরের দিকে উঠে যায়!

২২এপ্রিল২০১৩              

Post Comment

No comments:

Post a Comment