ঢাকার দাওয়াত

গত ১৫ই মার্চ ছিলো মারদিয়া আপার জন্মদিন। অথচ আমি দাওয়াত পেলামনা, তা কি হতে পারে?! মারদিয়া আপা দাওয়াত দিতে ভুলে গেলেও আমি কিন্তু ভুল করিনাই, দাওয়াত নিয়ে নিলাম!

একটা কবিতা লিখে ফেললামঃ
আজকে আপার জন্মদিন,
দুঃখগুলো হোক মলিন।
আনন্দ আর উচ্ছ্বাসে,
খুশি বাঁচুক নিশ্বাসে।
হাতে বিরাট কেক নিয়া,
বড় আপা মারদিয়া,
দাওয়াত পাবে ভাইয়ারা,
চান্স পাবেনা মাইয়ারা।
ভাইয়ারা সব রেডি হন,
জন্ম দিনের দাওয়াত লন।
কবিতাঃ মারদিয়া আপার জন্মদিন
© শামীম রেজা
১৫/০৩/২০১৪

অবশেষে মারদিয়া আপার টনক নড়লো, তিনি দাওয়াত দিলেন, সম্ভবত ভেবেছিলেন, “চিটাইঙ্গা ফুয়া” এতো দূরে আসবেনা। কিন্তু আমি এসে গেলাম, দাওয়াত খাওয়ার জন্য সেই সুদূর চট্টগ্রাম থেকে ঢাকা এসে পৌছালাম।
গত তিন দিন ধরে বিরানি খাইনা! মারদিয়া আপার বাসায় দাওয়াত খাবো, তাই পেটের মধ্যে জায়গা রিজার্ভ রাখছিলাম। কিন্তু মারদিয়া আপা হুমকি দিয়েছেন, বিরানির পরিবর্তে বাইরানী (পিটুনি) কপালে জুটতে পারে, বাঁশেরকেল্লার সাথে ঝগড়া করায় তিনি ক্ষিপ্ত।

আমার সাথে দাওয়াতে কে কে যাবেন, ঠ্যাং তুলেন!
তুলছেন?
এবার এক ঠ্যাং-এ দাড়াইয়া থাকেন!
দাড়াইছেন?
এবার ছোট বেলায় স্কুলে পাওয়া শাস্তির স্মৃতি গুলো মনে করতে থাকেন।
ঠাং নামাইয়েননা, আমি দাওয়াত খাইয়া আসতেছি, আইসা আপনাদের সাথে বাকি কথা হবে ইনশাআল্লাহ :)

১৯মার্চ ২০১৪

Post Comment

No comments:

Post a Comment